• আল্লাহ তায়ালা’র শুকরিয়া আদায় এবং রাসূলে আরবির উপর দরূদ ও সালাম পেশ করার পাশাপাশি দারুন্নাজাত মডেল মাদরাসা’র সকল শিক্ষার্থী, শিক্ষকমন্ডলি, অভিভাবকবৃন্দ, এলাকাবাসী এবং সুভাকাঙ্খিসহ সবাইকে আন্তরিক মুবারকবাদ জানাচ্ছি। ভর্তি চলছে! ভর্তি চলছে!! ভর্তি চলছে!!! নতুন শিক্ষাবর্ষে হিফয বিভাগ ও প্লে থেকে নবম শ্রেণি পর্যন্ত আবাসিক, অনাবাসিক ও ডে-কেয়ারে ছাত্র-ছাত্রী ভর্তি চলছে।

  • প্রতিষ্ঠান প্রধানের বাণী

    আল্লাহ তায়ালা’র শুকরিয়া আদায় এবং রাসূলে আরবির উপর দরূদ ও সালাম পেশ করার পাশাপাশি দারুন্নাজাত মডেল মাদরাসা’র সকল শিক্ষার্থী, শিক্ষকমন্ডলি, অভিভাবকবৃন্দ, এলাকাবাসী এবং সুভাকাঙ্খিসহ সবাইকে আন্তরিক মুবারকবাদ জানাচ্ছি। ২০১৭ সালের প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবদি অত্র প্রতিষ্ঠান এলাকায় কোমলমতি শিক্ষার্থীদের ধর্মীয় এবং আধুনিক শিক্ষায় শিক্ষিত করার এক মহান ব্রত নিয়ে এগিয়ে যাচ্ছে। প্রতিবছর এ প্রতিষ্ঠান হতে সমাপনী পরীক্ষায় ট্যালেন্টপুলে সরকারি বৃত্তিসহ শতভাগ পাশের ধারাবাহিক সাফল্য রক্ষা করছে। যা ওয়াকিবহাল মহলকে আশান্বিত করেছে। এছাড়াও প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলির নিয়মিত প্রশিক্ষণ, অভিভাকবৃন্দের সাথে পরামর্শ সভা, শিক্ষার্থীদের অভ্যন্তরীণ পড়ালেখাসহ সার্বিক ব্যবস্থাপনায় সংশ্লিষ্ট অভিভাবকমন্ডলির প্রশংসা অর্জন করছে প্রতিষ্ঠানটি। দায়িত্বশীলদের সার্বিক তদারকির পাশাপাশি এতে শিক্ষার্থী, শিক্ষকমন্ডলি এবং অভিভাবকবৃন্দের যথেষ্ট অবদান রয়েছে। এলাকার আইম্মায়ে মাসাজিদ, উলামায়ে কিরাম, জনপ্রতিনিধি, শিক্ষানুরাগী, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বসাধারণের স্বতঃস্ফূর্ত সহযোগিতাও আমাদের এ চলা অনেকটা সহজ করে দিয়েছে। তাঁদের এ অকৃত্তিম সহযোগিতা শ্রদ্ধাভরে স্মরণ করছি এবং আল্লাহ তা’আলার নিকট এর জাজায়ে খাইর কামনা করছি।
    দুনিয়ায় ভালভাবে বাস করার জন্য যেমন জাগতিক শিক্ষার প্রয়োজন, তেমনি দ্বীনের হিফাযতের জন্য এবং দুনিয়ার কাজগুলো আল্লাহর সন্তুষ্টি মোতাবেক হওয়ার জন্য দ্বীনি শিক্ষার প্রয়োজন রয়েছে। মুসলিম সমাজের সবশ্রেণির মানুষ যেন ইসলামী আদর্শ ধারণ করে চলতে পারে এবং হারাম থেকে বেঁচে হালালভাবে জীবন যাপন করতে পারে সেজন্য কুরআন-সুন্নাহ’য় পারদর্শী একটি দল বিদ্যমান থাকা একান্ত অপরিহার্য। যেমন কুরআন মাজীদে ইরশাদ হয়েছে, ‘প্রত্যেক সম্প্রদায় থেকে একটি দল কেন বের হয়না, যাতে দ্বীনের জ্ঞান লাভ করে এবং ভীতি প্রদর্শন করে তাদের জাতিকে, যখন তারা ফিরে আসে তাদের নিকট। সম্ভবত তারা আল্লাহ ভীতি অর্জন করবে।’ (সূরা তাওবাহ: ১২২)
    এজন্য প্রত্যেক জনপদে দ্বীনের ইলমে পারদর্শী ব্যক্তিত্ব বিদ্যমান থাকা ফরযে কিফায়া। আর এই উদ্দেশ্যে দ্বীনের ইলমের চর্চা অব্যাহত রাখা সমাজের অপরিহার্য কর্তব্য। কুরআন-সুন্নাহর চর্চা ও অনুসরণের অভাব হলে সমাজের সকল অঙ্গনে দুর্নীতি ও অনাচার দেখা দিবে। বিজ্ঞান ও প্রযুক্তিতে সমাজ যতই উন্নতি লাভ করুক ঈমান ও আল্লাহ ভীতি না থাকলে তা মানুষের ক্ষতি ও অকল্যাণে ব্যবহৃত হবে। মানুষের সকল আবিষ্কারকে অর্থপূর্ণ ও কল্যাণমুখী করার জন্যই ইলমে ওহীর চর্চা অপরিহার্য। আর ইলম অর্জনের চর্চাকেন্দ্রটিও হতে হবে সবদিক থেকে উপযুক্ত। সেটি না হলে মঞ্জিলে মাকসুদ (গন্তব্যস্থলে) পৌঁছা অত্যন্ত কষ্টসাধ্য হবে। অপরদিকে শুনতে  অদ্ভুত লাগলেও আমাদের দেশে অধিকাংশ বিদ্যালয় যেন এখন অনেকটা পরীক্ষালয় হয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের প্রকৃত বিদ্যা অর্জন থেকে পরীক্ষায় ভাল ফল অর্জনটাই যেন এখন মুখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। অথচ আমরা ভুলে যাই পরীক্ষার্থী হওয়ার পূর্বে শিক্ষার্থী হওয়াটাই জরুরী বিষয়। তবে হতাশার মাঝেও আশার কথা হচ্ছে এই, ইতোমধ্যে শত প্রতিকূলতার মাঝেও কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠান ভিন্ন আঙ্গিকে আধুনিক এবং ইসলামি শিক্ষার চমৎকার সমন্বয় সাধন করে শিক্ষা ব্যবস্থায় উল্লেখযোগ্য অবদান রাখছে। সেই ধারাবাহিকতায় আমরাও সর্বাত্মক চেষ্টা করছি তাঁদের সাথী হয়ে এগিয়ে যেতে। অবিরাম সাধনা করছি শিক্ষার্থীদেরকে যুগের চাহিদা মাফিক আদর্শ যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে। স্মরণ রাখার বিষয় যে, একজন শিক্ষার্থীর সফলতার পেছনে মেধার প্রভাবের চেয়ে প্রচেষ্টার প্রভাবই বেশি। তাই সববিষয়ে ভালো করতে প্রচেষ্টার বিকল্প নেই। শিক্ষার জন্য পরিবেশও একটি গুরুত্বপূর্ণ বিষয়। শিক্ষার্থী তখনই সফল হয়- যখন একটি সুন্দর পরিবেশের পাশাপাশি সে নিজে, তার শিক্ষকমন্ডলি ও অভিভাবকবৃন্দ আন্তরিকভাবে সচেষ্ট হন। এতটুকু বলতে পারি অত্র শিক্ষা প্রতিষ্ঠানে সে পরিবেশ এবং শিক্ষকমন্ডলির আন্তরিক প্রচেষ্টার শতভাগই থাকছে আমাদের প্রিয় শিক্ষার্থীদের জন্য। অভিভাবক সমীপে বিশেষ আবেদন থাকবে আপনার সন্তানকে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করানোর পূর্বে বিষয়গুলো যাচাই সাপেক্ষে বিবেচনায় নিবেন আশা করি। আমাদের বিশ্বাস সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের সন্তানরা হবে নীতি ও আদর্শে সেরা মানুষ। আল্লাহ আমাদের উভয় জাহানের কামিয়াবি দান করুন, আমীন।

    অধ্যক্ষের কথা


    আল্লাহ তায়ালা’র শুকরিয়া আদায় এবং রাসূলে আরবির উপর দরূদ ও সালাম পেশ করার…… বিস্তারিত পড়ুন

    নোটিশ বোর্ড

    ভিজিটর কাউন্টার

    এখন অনলাইনে আছে: 1
    আজ দেখা হয়েছে: 14
    মোট দেখা হয়েছে: 2232